VentureBit Blog

Introducing VentureBit Dashboard

প্রিয় গ্রাহক,

আশা করি ভালো আছেন।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন সার্ভিস তাদের টার্ম ও পলিসি পরিবর্তন করা এবং VentureBit – থেকে আমাদের লেটেস্ট আপডেট নিয়ে এই ইমেইলে বিস্তারিত জানানো হচ্ছে। [এই ইমেইল এর সাথে একটি সম্পূর্ণ ছবি সহ লেখা (বাংলা/ইংরেজি) খুব শিগ্রই পাবেন https://blog.venturebit.net/ -এ।

প্রথমত,
গত কিছুদিন আগে নেটফ্লিক্স সব দেশের জন্য পাসওয়ার্ড শেয়ারিং করা বন্ধ করে দেয়, তাদের ভাষ্যমতে Household বলা হয় [বিস্তারিত পাবেন এখানে https://help.netflix.com/en/node/124925] মূলতঃ-
১। একই বাসার বাইরে কারো সাথে আপনি আপনার অ্যাকাউন্ট শেয়ার করতে পারবেন না, এক অ্যাকাউন্ট-এ যেই ৫ প্রোফাইল সেটা আর আগের মতো শেয়ার করা যাবে না।
২। আপনার অ্যাকাউন্ট-এর বাসার লোকেশন এর জন্য মূলত টেলিভিশন/TV/SmartTV/Homesystem এর লোকেশন সেট করা হবে। এর বাইরেও নেটওয়ার্ক লেভেল থেকেও ডিটেকশন করা হবে।
সমাধানঃ-
১। সবাইকে একই বাসায় থাকতে হবে :3
২। প্রতি ১৪ দিন পর পর, ইমেইলে আসা কোড দিয়ে ভেরিফাই করে বাকিরা লগইন করতে পারবে। এটাকে Traveling হিসাবে ধরে পারমিশন দিচ্ছে।

VentureBit এর বক্তব্যঃ

  • আপনারা অবগত আছেন VentureBit সামান্য কোনো সাবস্ক্রিপশন বিক্রেতা নয়, VentureBit একটি টেকনোলজি কোম্পানি এবং বাংলাদেশের সকল আইন মেনে আমাদের সার্ভিস প্রদান করা হয়। সকলের বিষয় চিন্তা করে এবং টেকনোলজিকালি চিন্তা করে OTP দিয়ে ভেরিফাই করে নেওয়াটাই সর্বোত্তম।
    তবে, এখানে একটি বড় বাধা হলো ইমেইলে আসা OTP সবাইকে দেওয়া, যেহেতু ইমেইল এর লগইন সবাইকে দেওয়া সম্বভ না, উচিতও না। আবার ইমেইলের OTP এর জন্য বারবার মেসেজ দেওয়াও গ্রাহকদের জন্য সুবিধার না! যেহেতু VentureBit সব সময়েই গ্রাহক কেন্দ্রিক তাই সহজ সমাধান এর উপায় হিসাবে আমরা চালু করছি VentureBit Dashboard!

VentureBit Dashboard [https://dashboard.venturebit.net/]

  • আমাদের ইমেইল এর মতো এটিও আমাদের নিজেদের বানানো একটি সার্ভিস, আমাদের ওয়েবসাইট থেকে যেকোনো সময় আপনার Household Verification Link এবং Sign-in-Code পেয়ে যাবেন। সার্ভার সাইড থেকে প্রতি ৩ সেকেন্ডে সব আপডেট হবে, তাই OTP Expire হওয়ার সুযোগ খুবই কম।

যেভাবে ব্যাবহার করবেনঃ
১। Household Verification

  • আপনার লগইন করা অবস্থায় নোটিশ পেজের নিচের দিকে “I’m Travelling” নামের একটি অপশন পাবেন, সেটি সিলেক্ট করে Send Verification অথবা এমন কোনো মেসেজ আসলে সেটি সিলেক্ট করবেন। এরপর VentureBit Dashboard – এ ঢুকে আপনার (আপনার প্রোফাইল নাম, আপনার ইমেইল) তথ্য পূরণ করে GET OTP তে ক্লিক করলেই আপনার কাঙ্ক্ষিত Verification Link পেয়ে যাবেন। এই লিংকে ঢুকলে আপনাকে ৪ সংখ্যার কোড দেখানো হবে, সেটি আপনার ডিভাইসে দিলেই ভেরিফাই হয়ে যাবে।
    ২ । Sign In:
  • আগের প্রসেস, সাইন ইন পেজ থেকে “Use a Sign-In Code” সিলেক্ট করে অ্যাকাউন্ট ইমেইল দিয়ে কোড সেন্ড করার পর আগের মতোই Dashboard এ আপনার 4-digit OTP পেয়ে যাবেন।

নোটঃ
১। Dashboard এ অবশ্যই আপনার নিজের ইমেইল, প্রোফাইল নাম দিতে হবে। অর্ডার করার সময় যেই তথ্য দিয়েছিলেন, সেই মোতাবেক না হলে আপনি কোড পাবেন না। আপনার তথ্য সঠিক মনে না থাকলে অথবা পরিবর্তন করতে হলে সেক্ষেত্রে আমাদের মেসেজে/ইমেইলে জানালেই হবে।

২। আজ থেকে যেকোনো Television, SmartTelevision,Homesystem এ লগইন বন্ধ করা হলো। তবে, আপনার মোবাইল ডিভাইস থেকে টিভিতে শেয়ার করে দেখতে পারবেন, সব ডিভাইস এর জন্য বিস্তারিত এখানে https://help.netflix.com/en/node/49

৩। ফুল অ্যাকাউন্ট ইউজাররা আগের মতোই সব করতে পারবেন, আপনাদের ক্ষেত্রে অর্ডার করার সময় ব্যবহার করা তথ্য দিয়ে আপনি, আপনার মেম্বাররা কোড পাবেন। আলাদা আলাদা নাম, ইমেইল সেট করতে হলে আমাদের সাথে যোগাযোগ করলেই আমরা করে দিবো।

Privacy Notice
১। সব সময়ের মতোই, আপনার কোনো তথ্য আমরা প্রোমোশন এর জন্য ব্যাবহার করি না। আমরা কোনো পেইড প্রোমোশন করি না।
২। আপনার ইমেইল কারো সাথে শেয়ার করা হয় না, আপনার ইমেইলের সাথে চাইলে আমরা কাস্টম কোড অ্যাড করে দিতে পারি যাতে আপনার পাবলিক ইমেইল কারো জানা থাকলেও সে আপনার কোড অ্যাকসেস করতে না পারে।
৩। আমাদের কাছে সিস্টেম লগ থাকে, যেকোনো ক্ষেত্রে সেই লগ দেখে ব্যাবস্থা নেওয়া হবে।

Refund Policy
১। আগের সকল নিয়মে ১০০% রিফান্ড পলিসি।
২। আগামী মাস পর্যন্ত, আপনার বাকি দিন এর জন্য রিফান্ড নিয়ে নিতে পারবেন যদি এই সিস্টেম-এ আপনি ব্যাবহার করতে না চান। তবে, এই সিস্টেম সব দেশের সবার জন্যই প্রযোজ্য।

Any Questions Regarding Our Tech Stack?

  • Send us a message or email if you want to know more technical details of how we automate things & how dashboard was built.

Bonus [CTF]?

  • Find the hidden message from our website and get 5 days of extra subscription, this is only applicable for those who do CTF. No Bruteforce/Fuzzing required.
    Flag Format: vbctf{secret-code-here}

Thank You!!